Breaking News
Home / আমাদের চট্টগ্রাম / ফ্লোরা বিউটি পার্লার এর উদ্দ্যোগে আলোর আশা ফাউন্ডেশন এর সুবিধাবঞ্চিত বাচ্চাদের নিয়ে প্রী ঈদ উৎসব

ফ্লোরা বিউটি পার্লার এর উদ্দ্যোগে আলোর আশা ফাউন্ডেশন এর সুবিধাবঞ্চিত বাচ্চাদের নিয়ে প্রী ঈদ উৎসব

সোহা শিক্ষার্থীদের সাথে ফ্লোরা বিউটি পার্লারের সদস্যবৃন্দ

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম নগরীর মেহেদীবাগে অবস্থিত স্বনামধন্য প্রতিষ্ঠান ফ্লোরা বিউটি পার্লার।  আসন্ন মাহে রমজানকে ঘিরে সকলের মধ্যে চলছে প্রস্তুতি। রমজানের পরই পবিত্র ঈদুল ফিতর।  এসময় সকল নারীরা নিজেদের সুসজ্জিত করেন এবং নিজ কন্যা সন্তানদের ও একটু ভিন্নভাবে সাজানোর চেষ্টা করেন।  পিছিয়ে থাকবে কেন সুবিধাবঞ্চিত মেয়ে শিশুরা?  এই চিন্তা থেকে ফ্লোরা বিউটি পার্লারের চেয়ারম্যান  সুমিনা অর্নেট জিনিয়া সুবিধাবঞ্চিত বাচ্চাদের জন্য আয়োজন করেন প্রী ঈদ উৎসব। এসময় আলোর আশা ফাউন্ডেশন কর্তৃক পরিচালিত School of Humanity & Animation (SOHA) এর মেয়ে শিশুদের বিনামুল্যে হেয়ার কাট,নখ কাটা ও নাক কান ফোঁড়ানো

এসময় ফ্লোরা বিউটি পার্লারের সকল কর্মকর্তা ও কর্মীরা খুব আনন্দিত হোন এবং বাচ্চাদের সুনিপন ভাবে সুন্দর করে সাজিয়ে তোলার চেষ্টা করেন। ফ্লোরা বিউটি পার্লারের চেয়ারম্যান  সুমিনা অর্নেট জিনিয়া বলেন, সমাজের সুবিধাবঞ্চিত বাচ্চাদের জন্য নিজ জায়গা থেকে কিছু করতে পারাতে রয়েছে আত্মতৃপ্তি এদের জন্য কিছু করতে পেরে আজ আমি খুব আনন্দিত এবং আমাদের ফ্লোরা সদস্যরা সব সময় চেষ্টা করবে অসহায় শিশুদের পাশে থাকার।

প্রতিষ্ঠানের ম্যানেজিং ডিরেক্টর নূর সানজিদা হাফছা আক্তার জানান আমার ছোট বেলা থেকেই ইচ্ছে ছিল সুবিধাবঞ্চিত অসহায় মানুষদের জন্য কিছু করবো আজ এখানে সেই সুযোগটি পেয়েছি আলহামদুলিল্লাহ। এজন্য আমাদের চেয়ারম্যান অাপুকে আন্তরিক ধন্যবাদ।  অসহায় মানুষদের জন্য কিছু করতে পারার অনুভূতি ভাষায় প্রকাশ করার নয় বাচ্চাদের আনন্দ আমাদের মুগ্ধ করছে এবং আলোর আশা ফাউন্ডেশন কে ধন্যবাদ ওনারা দীর্ঘদিন যাবৎ এই বাচ্চাদের মৌলিক অধিকার পূরণ করে আসছে।

কয়েকজন বাচ্চার সাথে কথা বলে জানা যায় তারা খুব আনন্দিত সেখানে যেতে পেরে। সুমী নামের এক শিক্ষার্থী বলে আমি আগে কখনো জানতাম না এভাবে চুল কাটে আমি সেলুনে চুল কাটাতাম আমার কাছে খুব ভালো লাগছে৷  ফাতেমা বৃষ্টি জানায় আপুরা আমাদের খুব আদর করেছেন সুন্দর সুন্দর কথা বলেছেন আমরা আরো বেশী করে পড়াশুনা করবো। গতকাল আন্তর্জাতিক শ্রমিক দিবস ছিল তাই বাচ্চারা সেই সময়টা একান্ত নিজের করে নিয়েছে। সকল কার্যক্রম শেষে বাচ্চাদের চুলের যত্ন ও পরিস্কার পরিচ্ছন্নতার দিক নির্দেশনা দেয়া হয়।

এসময় সেখানে আরো উপস্থিত ছিলেন আলের আশা ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা সভাপতি মুহাম্মদ আনোয়ার এলাহি ফয়সাল, সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম শরীফ, যুগ্ম সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ আরমান আল – আমিন ও তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আব্দুল্লাহ আল নোমান। সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম বলেন এটি সোহা শিক্ষার্থীদের জন্য বড় পাওয়া ওরা দিন বড় হচ্ছে আজ ওরা শিখল মেয়েদের জন্য আলাদা কিছু আছে এবং ওরা সচেতন হবে৷ সুবিধাবঞ্চিত মেয়ে শিশুরা সাধারণত সেলুনে গিয়ে চুল কাটে এবং অনেকে ইভটিজিং এর স্বীকার ও হয়। ফ্লোরা বিউটি পার্লার কে আন্তরিক ধন্যবাদ ওনারা সত্যি একটি মহৎ উদ্দ্যোগ নিয়েছেন। এভাবে সমাজের সকলে যদি এগিয়ে আসে তাহলে সকল মেয়ে শিশু নিরাপদ থাকবে এবং সমাজ থেকে সুবিধাবঞ্চিত শব্দটি একটি সময় মুছে যাবে ইনশাআল্লাহ। বাচ্চাদের নাস্তা বিতরণের মাধ্যমে কার্যক্রম সমাপ্ত ঘোষনা করা হয়।

About Superadmin1

Check Also

হোটেল পেনিনসুলায় ‘ওয়েকআপ গার্লস ‘ আয়োজন করতে যাচ্ছে তিনদিনব্যাপী ভিন্নধর্মী ঈদ ফেস্টিভ্যাল।

হোটেল পেনিনসুলায় ‘ওয়েকআপ গার্লস ‘ আয়োজন করতে যাচ্ছে তিনদিনব্যাপী ভিন্নধর্মী ঈদ ফেস্টিভ্যাল। চট্টগ্রামে প্রথম বারের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *