Breaking News
Home / বিনোদন / পবিত্র রমজান উপলক্ষে শিল্পী নোমানের নতুন ইসলামী গান

পবিত্র রমজান উপলক্ষে শিল্পী নোমানের নতুন ইসলামী গান

অনলাইন ডেস্ক : পবিত্র রমজান উপলক্ষে ইসলামী গানের চমক নিয়ে আসছেন শিল্পী আবদুল্লাহ আল নোমান । বাংলাদেশে ও আন্তর্জাতিক অংঙ্গনের সনামধন্য কন্ঠ শিল্পী ওবায়দুল্লাহ তারেক-এর কথা ও সুরে এবার গাইছেন এই শিল্পী । এর আগে শিল্পী নোমান এনটিভির গাহি সাম্যের গান , বৈশাখী টিভির লক্ষ্য প্রাণের সুর,দীপ্ত টিভির সুরের দরিয়া সহ ইসলামী সংগীতের রিয়্যোলিটি-শো’তে অনন্যের স্বাক্ষর রেখেছেন শিল্পী নোমান।

এছাড়াও বিভিন্ন নিয়মিত টেলিভিশন ও বেতারেও গান গেয়ে আসছেন তারই ধারাবাহিকতায় দেশ বরেন্য কন্ঠ শিল্পী ওবায়দুল্লাহ তারেক এর কথা ও সুরে “দয়াময়” শিরোনামে ইসলামী গানটি প্রকাশিত হবে ১লা রমজান, গানটির প্রথম গায়ে লেখা হয়েছে – আল্লাহু দয়াময়/ আমার হৃদয় শূন্য তাতে/ তোমার রহম চায়।

 

চমৎকার এই বানীপ্রধান গানের আয়োজনকে ঘিরে আশা করা যায় দর্শক তৃপ্তির ছোয়া পাবেন এবং দারুণ সুরের মূর্ছনা রয়েছে এই সংগীতে। রয়েছে শিল্পী নোমানের অতুলনীয় গায়কি। সব মিলিয়ে এক হৃদয় কাড়া পরিবেশনা। ইসলামী সংগীত জগতে এই গানটি চিত্রনাট্যাকারে তুলে ধরার কারনে আরও মনমুগ্ধকার হয়ে ফুটে উঠেছে।

 

বাংলাদেশের টিভি অঙ্গনের তারকাদের নিয়ে নির্মিত হয়েছে এই গান । নরসিংদীর কাজলডাঙ্গা শুটিং স্পটে গানটি চিত্রায়িত হয়েছে। চিত্রগ্রহনে ছিলেন বাংলাদেশের অন্যতম সিনিয়র ক্যামেরা পারসন রাশেদুল ইসলাম টিটু, গানটি সম্পাদনা করেছেন বর্তমান সময়ের জনপ্রিয় ভিডিও গ্রাফিক্স এডিটর নোমান শরিফ, কারিগরি সহায়তা দিয়েছেন চন্দ্রালোক মিডিয়া কর্পোরেশন। শিল্পী আবদুল্লাহ আল নোমান এই গানে একঝাক টিভি তারকাদের অভিনয়ের মধ্যদিয়ে গানের আবেদনটি দারুন ভাবে ফুটে উঠেছে, যেমনি ভাবে তুলে ধরা হয়েছে মুসলমানের মূল সত্বা প্রভু প্রেম, গানের মুল বিষয়ে বোঝানো হয়েছে তরুনদের বর্তমান চিত্র কিছুটা একঘুয়েমির নিদর্শণ। সম্মানের কাব্যচারিতা আর সংঙ্গদোষের কারনে আমাদের তরুনেরা পথহারা,জড়িয়ে পড়ে নানাবিধ পাপ কর্মে।

 

এই সব বিষয়কে গুরুত্ব দিয়ে পরিচালক ওবায়দুল্লাহ তারেক এই আয়োজন কে অর্থবহ করে তুলেছেন। এখানে ফুটে তুলা হয়েছে পাপের অনুশোচনা নিয়ে এসে বিবেকের দ্বারে আঘাত করে অনুতাপে জড়িয়ে ক্ষমা চাওয়া বা পাওয়ার বিষয়কে । যেমন আমরা প্রতিনিয়িতই পাপ করে যাচ্ছি কিন্তু আমাদের বোধদ্বয় হচ্ছে কি? পাপ ও পূন্যের হিসেবে নিকেষ একদিন হবে সেই দিনের সেই ভয়ানক আযাবের ভয়ে ভীত হয়ে ক্ষমা বা অনুতাপের শিক্ষা এখানে তুলে ধরা হয়েছে।

পরিচালক মনে করেন শিল্পী আব্দুল্লাহ আল নোমান চমৎকার গায়কি দিয়ে গানটিকে উন্নতধারায় নিয়ে যেতে সক্ষম হয়েছেন। পাশাপাশি তিনি আরো মনে করেন, যারা এখানে এই মিউজিক ফিল্ম এ অভিনয় করেছেন তারাও খুব দক্ষতার পরিচয় দিয়েছেন। বিশেষ করে মা চরিত্রে অভিনয় করেছেন টিভি অভিনেত্রি রোজিনা বৃস্টি, ছেলে চরিত্রে শাফিন আহমেদ, বিশেষ চরিত্রে অভিনয় করেছেন এ আর সোহাইল এবং একটি বিশেষ ভুমিকায় অভিনয় করে সবার দৃষ্টি কেড়েছেন মো. কামরুজ্জামান এছাড়াও জমির, জুয়েল, সজিব, রুহুল আমিন সহ অনেকেই এই মিউজিক ফিল্ম এ অভিনয় করে প্রতিভার স্বীকৃতি দিয়েছেন। গানটি আগামী ১লা রমজান সবার জন্য উম্মুক্ত প্রকাশ করা হবে শিল্পী ওবায়দুল্লাহ তারেক এর ইউটিউব চ্যানেলে এবং আরেকটি ভার্সন আপলোড হবে শিল্পী আব্দুল্লাহ আল নোমনের নিজস্ব ইউটিউব চ্যানেলে ।

 

বর্তমান সময় উপযুগি এই ধরনের নির্মাণ আশা করা যায় ইসলামী সংগীতকে একটি উন্নত পর্যায়ে নিয়ে যেতে সক্ষম হবে। এ প্রসংঙ্গে শিল্পী নোমান বলেন-এই ধরনের কাজে থাকতে পেরে তিনি খুবই আনন্দিত,বিশেষ করে ওবায়দুল্লাহ তারেকের কথা ও সুরে এই গায়কি তাকে অনেক উচ্চমর্যাদা দান করবেন বলে তিনি মনে করেন। তিনি মনে করেন এই চলমান প্রয়াস তার চলার গতি তথা সংগীত অঙ্গনের পদচারনাকে আরো গতিশীল করবে ।

এভাবে সুস্থ সংস্কৃতির সাথে থেকে নিজেকে গড়ে তুলে আজিবন কাজ করে যেতে চান শিল্পী আবদুল্লাহ আল নোমান।।

About Superadmin1

Check Also

আজ এক মিনিট অন্ধকার থাকবে সারাদেশ

রাতের ঢাকা শহর অনলাইন ডেস্ক : আজ ভয়াল ২৫ মার্চ, জাতীয় গণহত্যা দিবস। দিনটির স্মরণে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *