Breaking News
Home / Uncategorized / গ্রামে ছুটছে মানুষ ফাঁকা হচ্ছে শহর

গ্রামে ছুটছে মানুষ ফাঁকা হচ্ছে শহর


  • অনলাইনডেস্ক:
    আগামীকাল একাদশ জাতীয় সংসদ নির্বাচন। ভোটের দিন সরকারি ছুটি। এছাড়াও শুক্রবার ও আজ শনিবার সরকারি ছুটি। তিন দিনের টানা ছুটি। ছুটির সুযোগে গতকাল থেকে গ্রামে ছুটেছে মানুষ। এতে প্রায় ফাঁকা হয়ে পড়েছে ব্যস্ততম নগরী। লোকজন না থাকায় গতকাল নগরীতে যানবাহনের সংখ্যাও ছিল কম। রাত পোহালেই ভোট। নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে তৎপর আইনশৃঙ্খলা বাহিনী। তাদের তল্লাশি ও নজরদারি বেড়েছে। গতকাল নগরীর বিভিন্ন স্থানে চেকপোস্ট বসিয়ে তল্লাশি চালানো হয়।

নগরীর অলংকার মোড়, এ কে খান, জিইসি মোড়, কদমতলী, নতুন ব্রিজ এলাকায় ঘরমুখো মানুষের ভিড় দেখা যায়। ভিড় দেখা যায় বাস কাউন্টারগুলোতে। টিকেটের চাহিদাও ছিল প্রচুর। বাস টার্মিনালের পাশাপাশি রেলস্টেশনেও ঘরমুখী মানুষের উপচে পড়া ভিড় ছিল।নিজ নির্বাচনী এলাকার বাইরে বসবাস করা ভোটারগণ নগরী ছাড়ার কারণে নগরীতে লোকজনের আনাগোনা কমে গেছে। ফলে গতকাল ছুটির দিনে নগরীর গুরুত্বপূর্ণ সড়কগুলোতে যানজটের দেখা মেলেনি। এর পাশাপাশি আজ রাত থেকে আগামী ২৪ ঘণ্টা যান চলাচলে নিষেধাজ্ঞা থাকায় আগেভাগেই অনেকে গাড়ি চলাচল বন্ধ রেখে দিয়েছে।মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা গতকাল রাত ১২টা থেকে শুরু হয়েছে।
এদিকে সর্বোচ্চ প্রস্তুতি নিয়ে মাঠে নামতে শুরু করেছে আইনশৃঙ্খলা বাহিনী। গতকাল থেকে নগরীর বিভিন্ন মোড়ে চেকপোস্ট বসিয়ে তল্লাশি কার্যক্রম শুরু করেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। এছাড়া নগরীর বিভিন্ন সড়কে টহল দিয়েছে সেনাবাহিনী, বিজিবি ও র‌্যাব।

গতকাল সকাল থেকে নগরীর প্রবেশপথ সিটি গেট, অলংকার, বড়পোল, আগ্রাবাদ, টাইগারপাস, নিউ মার্কেট, ষোলশহর, বাকলিয়া এলাকায় ও বিভিন্ন মোড়ে সেনাবাহিনীর অস্থায়ী চেকপোস্ট বসানো হয়। এ সময় মোটরসাইকেলসহ বিভিন্ন যানবাহনে তল্লাশি চালানো হয়। এছাড়া ফায়ার সার্ভিসের টিমও নগরীর বিভিন্ন স্থানে টহল দিয়েছে।

এদিকে চেকপোস্টের কারণেও কিছু যানবাহন রাস্তায় নামেনি। এই সুযোগে যানবাহন বেশি ভাড়া আদায় করা হয়েছে বলে অভিযোগ করছেন যাত্রীরা।

About Superadmin1

Check Also

হোটেল পেনিনসুলায় ‘ওয়েকআপ গার্লস ‘ এর আয়োজনে তিনদিনব্যাপী ভিন্নধর্মী ঈদ ফেস্টিভ্যাল শুরু।

আব্দুল মজিদ ফয়সাল, চট্টগ্রামঃ নগরীর তারকা হোটেল পেনিনসুলায় ৩দিন ব্যাপী ঈদ মেলার উদ্বোধন করা হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *